আমাদের অর্জন

সফল শিক্ষার্থীদের তৃপ্ত এক একটি মুখ আমাদের এক একটি অর্জন। ক্রিয়েটিভ আইটি প্রাঙ্গণ থেকে যাদের ক্যারিয়ার শুরু হয়েছিল, তাদের গল্প আমাদের ভবিষ্যৎ পথচলার প্রেরণা যোগায়। শিক্ষার্থীদের চাহিদা আর সুবিধার কথা মাথায় রেখে আমরা নতুন নতুন শাখা প্রতিষ্ঠা করেছি। তাছাড়া দেশের বাইরে কিংবা কোভিডের মত দুর্যোগে সফট স্কিল চর্চা অব্যাহত রাখতে ক্রিয়েটিভ ই-স্কুল সক্রিয় রয়েছে সব সময়।   

গৌরবের ১৩ বছর

আইটি ইন্ড্রাস্ট্রির দক্ষ নেতৃত্ব গড়ার কারিগর

২০০৮ সাল থেকে যাত্রা শুরুর পর থেকে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট পেয়েছে অনেক সফলতার গল্প। শারীরিক আর সামাজিক প্রতিবন্ধকতাকে জয় করে এগিয়ে চলার পথে সঙ্গী হয়েছে অনেক মানুষের। এভাবেই বাংলাদেশে আইসিটি অলিম্পিয়াডের মাধ্যমে ছাত্র ছাত্রীদের স্কিল ডেভেলাপমেন্টের যাত্রায় এগিয়ে এনেছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট।
এরই ধারাবাহিকতায় ক্রিয়েটিভ আইটি দেশজুড়ে বিভিন্ন শাখায় প্রায় ৫০টিরও বেশি কোর্সে শিক্ষার্থীদের গড়ে তুলতে কাজ করে চলেছে। দক্ষ মেন্টর আর আপডেটেড কারিকুলাম নিয়ে বাংলাদেশে সফট স্কিল ডেভেলাপমেন্টে ক্রিয়েটিভ আইটি এখন পৌঁছে গেছে এক অপ্রতিদ্বন্দ্বী অবস্থানে। আর এই অর্জনের অংশীদার শিক্ষার্থী, মেন্টরসহ সমস্ত কলাকুশলীরা।

Computer Lab
+

সফল শিক্ষার্থী

+

সফল ফ্রিল্যান্সার

+

সফল চাকুরীজিবী

+

ইন্ডাস্ট্রি এক্সপার্ট

%

সাকসেস রেশিও

+

কোম্পানি কানেক্টেড

ক্রিয়েটিভ আইটি এর টপ রেটেড ফ্রিল্যান্সার

আমাদের সম্পর্কে

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, আইটিতে সাফল্য সৃষ্টির লক্ষ্যে প্রতিষ্ঠিত একটি বিশ্বস্ত প্রতিষ্ঠান। প্রতিষ্ঠা লগ্ন থেকে শুরু করে এখন পর্যন্ত সুদীর্ঘ ১৩ বছরে ক্রিয়েটিভ আইটি অর্জন করেছে বহুমুখী সাফল্য। অবদান রেখে চলেছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে। বাংলাদেশের অন্যতম প্রধান আইটি প্রতিষ্ঠানটি ২০০৮ সাল থেকে বেকার সমস্যা দূর করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

ISO (International Organization for Standardization)
BTEB (Bangladesh Technical Education Board)
Monir Hosen I CEO, Creative IT Institute

মনির হোসেন

ফাউন্ডার এন্ড সিইও

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের কর্ণধার Founder & CEO জনাব মনির হোসেন। ছোটবেলা থেকে ভিন্ন কিছু করার চিন্তা তার মাঝে ছিল। তিনি স্বপ্ন দেখতেন ‘উদ্যেক্তা’ হবার। চাইতেন সাফল্য অর্জন করবেন একা নয় সকলকে নিয়ে। তবে সেটি যেন এমন কোন পেশা হয় যেখানে নিয়োজিত থেকে তিনি কখনো ক্লান্তি অনুভব করবেন না। সেই স্বপ্ন তিনি একা দেখতে চান নি। তিনি চেয়েছিলেন দেশের তরুণেরাও তার সেই স্বপ্নের ভাগীদার হয়ে অর্জন করবে আপন সাফল্য। একারণে ২০০৮ এ ছোট্ট স্বপ্ন বুনেছিলেন আর সেই স্বপ্নের বাস্তব রূপ আজকের ক্রিয়েটিভ বিজনেস গ্রুপ। ক্রিয়েটিভ আইটির স্বপ্নদ্রষ্টা একাধারে পরিশ্রমী, আত্মপ্রত্যয়ী ও সফল উদ্যোক্তা। তিনি শুধু নিজের কথা ভেবেছেন এমন নয়। তার দুচোখে ছিল কোটি মানুষের কর্মসংস্থানের স্বপ্ন। তিনি মনে করেন “দেশকে যদি তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তোলা যায় তাহলে আমরা সহজেই সকল প্রতিবন্ধকতাকে জয় করতে পারবো।”

ISO Certified

দেশের অন্যতম ISO সার্টিফাইড আইটি ট্রেনিং ইনস্টিটিউট

ক্রিয়েটিভ আইটি ২০১৫ সালে অর্জন করে দারুণ এক সম্মান। বাংলাদেশের প্রথম এবং একমাত্র ISO সার্টিফাইড ট্রেনিং ইনস্টিটিউট হিসেবে স্বীকৃতি লাভ করে। ISO এর প্রধান কাজ শিল্প ও বাণিজ্যের বিভিন্ন বিষয়ের উপর মান নির্ধারণ, প্রণয়ন এবং বিভিন্ন প্রতিষ্ঠানকে মানের সনদপত্র প্রদান। তাই ISO প্রদত্ত এই সার্টিফিকেট ক্রিয়েটিভ আইটির জন্য একটি বড় সম্মাননা। এতে প্রমাণিত হয় আমরা সময়ের চাহিদা অনুযায়ী মানসম্মত সার্ভিস, আন্তর্জাতিক কোর্স মডিউল এবং উন্নত পরিবেশ নিশ্চিত করছি। তাই শিক্ষার্থীদের যুগোপযোগী ক্যারিয়ারের পথ সুগম করার যাত্রায় ক্রিয়েটিভ আইটি এখন সবার সেরা।

অসাধারণ কিছু অর্জন

+

শিক্ষার্থীরা ক্যারিয়ার কাউন্সেলিং পেয়েছে

+

নারীদের সম্পূর্ণ ফ্রি স্কলারশিপে আইটি প্রশিক্ষণ দেওয়া হয়েছে

+

শিক্ষার্থীরা অনলাইনে ইন্টার্নশিপ সুবিধা পেয়েছে

+

শারীরিকভাবে প্রতিবন্ধী ব্যক্তিরা আইটি প্রশিক্ষণ পেয়েছেন

+

আর্থিকভাবে বঞ্চিতরা পেয়েছেন আইটি স্কলারশিপ

+

পলিটেকনিক শিল্প প্রশিক্ষণের জন্য সংযুক্ত হয়েছে

+

প্রবীণ নাগরিকরা আইটি স্কলারশিপ পেয়েছেন

+

শিশু শিক্ষার্থী ক্রিয়েটিভ আইটি পরিবারে যুক্ত হয়েছে