আপনার প্রশ্নসমূহ

যে প্রতিষ্ঠানে হাতেখড়ি হতে যাচ্ছে আপনার ক্যারিয়ারের, সেই ক্রিয়েটিভ আইটি সম্পর্কে আপনার মনে নিশ্চয়ই অনেক প্রশ্ন রয়েছে। আপনার সব প্রশ্নের উত্তর দিতে আমরা সদা প্রস্তুত। দক্ষ কোয়ালিটি টিম আর এডমিশন ডিপার্টমেন্টের সদস্যদের কাছে আপনি পাবেন আপডেটেড তথ্য। তাছাড়া কোর্স মডিউল, সেমিনার, কোর্স ফি বা ক্রিয়েটিভ আইটি সম্পর্কে বিভিন্ন তথ্য পাবেন আমাদের ওয়েবসাইটেও।

আয় করার ব্যাপারটি নির্ভর করে আপনার নিজের কোন একটি বিষয় ভিত্তিক দক্ষতা ও যোগ্যতার উপর। আমরা আপনাকে নির্দিষ্ট কোর্স, তার সাথে সম্পর্কিত মার্কেটপ্লেস এবং মার্কেটপ্লেসে কি উপায়ে কাজ পাওয়া যায় সেই বিষয়ে প্রশিক্ষণ ও সঠিক গাইডলাইন দিয়ে সাহায্য করবো । কিন্তু এই বিষয়গুলোকে কাজে লাগিয়ে সময়, পরিশ্রম ও ধৈর্যের মাধ্যমে আয় আপনার নিজেকেই করতে হবে। আর আয়ের বিষয়টি আপনি একটি কাজের প্রতি কতটা পরিশ্রম এবং সময় দিচ্ছেন তার উপর নির্ভরশীল। শুধু ফ্রিল্যান্সিং করেই যে আয় করতে হবে ব্যাপারটি এমন নয়। আপনি লোকাল ক্লায়েন্ট হান্ট করে, রিমোট জব করে অথবা নিজে ব্যবসা করেও আয় করতে পারেন।

আপনি সেমিনারে অংশগ্রহণের জন্য এই লিংকে রেজিস্ট্রেশন করতে পারেনঃ https://www.creativeitinstitute.com/free-seminar/ আপনি রেজিস্ট্রেশন করুন, আমাদের প্রতিনিধি সেমিনারের পূর্বে ফোন করে আপনাকে সেমিনারের সময়সূচী জানিয়ে দিবে।

অনলাইন কোর্সগুলো আমাদের লাইভ ক্লাসের মাধ্যমে হয়ে থাকে। ট্রেইনাররা জুম সফটওয়্যারের মাধ্যমে ক্লাসগুলো অনলাইনে পরিচালনা করে থাকেন। এছাড়া ক্লাস রেকর্ড দিয়ে দেয়া হয় যেন আপনি পরবর্তীতে সেগুলো প্র্যাকটিস করতে পারেন। ক্লাস রেকর্ড ছাড়াও পরবর্তীতে কোন সমস্যা হলে আপনি ব্যাক আপ সাপোর্টও নিতে পারবেন।

এক কপি পাসপোর্ট সাইজের ছবি (সদ্য তোলা হতে হবে) - NID / জন্মনিবন্ধন এর ফটোকপি - যেকোন একটি একাডেমিক সার্টিফিকেটের ফটোকপি (S.S.C / H.S.C)

শুধু অনলাইন মার্কেটে ফ্রিল্যান্সিং করেই যে আয় করতে হবে ব্যাপারটি এমন নয়। একটি কোর্স সম্পন্ন করে আপনি অনলাইন মার্কেটে ফ্রিল্যান্সার হিসেবে তো কাজ করতে পারছেনই তারই সাথে আপনি আমাদের কাছে আপনার CV দিয়ে রাখতে পারেন। কোর্স শেষে আমাদের নিজস্ব জব প্লেসমেন্ট সেল এর মাধ্যমে আমরা বিভিন্ন কোম্পানিতে আমাদের শিক্ষার্থীদের রেফার করে থাকি। আপনি যদি নিয়মিত ক্লাস করেন, সব প্রোজেক্ট ও পরীক্ষা দেয়ার মাধ্যমে একটি কোর্সটি ভালভাবে সম্পন্ন করেন সেক্ষেত্রে কোর্স শেষে আপনার চাকরীর পাওয়ার একটি বড় ধরনের সুযোগ রয়েছে।

সরাসরি কোর্স করলে আপনি হাতে কলমে শিখতে পারবেন, পাশাপাশি আমাদের যেসব সুবিধা রয়েছে তা হল- - আমাদের বেশ নিজস্ব কম্পিউটার ল্যাব রয়েছে, - আমরা আমাদের শিক্ষার্থীদের জন্য ২৪/৭ অনলাইন সাপোর্ট চালু করেছি, - এছাড়া রয়েছে ব্যাচভিত্তিক আলোচনার জন্য অনলাইন গ্রুপ সাপোর্ট, - প্রয়োজনীয় ক্লাসের ভিডিও দেয়া হয়, - ক্লাস মিস করলে রয়েছে ব্যাকআপ সাপোর্ট, - ক্লাসের বাইরে রয়েছে প্রাকটিস রুম - এছাড়া কোর্স শেষে শর্তসাপেক্ষে ইন্টার্নশিপ সুবিধা, - আমাদের নিজস্ব জব প্লেসমেন্ট সেল এর মাধ্যমে আমরা বিভিন্ন কোম্পানিতে রেফার করে থাকি। আমাদের রয়েছে লাইফটাইম সাপোর্ট।

আপনি যদি কোর্স শেষে সফলতার সাথে চূড়ান্ত মূল্যায়নে উত্তীর্ণ হয়ে থাকেন তাহলে আপনি সার্টিফিকেট পাবেন। এবং কোর্স শেষে আপনি একটি অ্যাসেসমেন্ট দিয়ে সরকারি কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সার্টিফিকেট পেতে পারেন।

ইংরেজি যেহেতু আমাদের মায়ের ভাষা নয় তাই অনেকেরই এই বিষয়ে দুর্বলতা থাকে। তাই আমাদের Communicative English এর আলাদা কোর্স রয়েছে। যেটা আপনি আমাদের যে কোন কোর্সের পাশাপাশি করতে পারবেন।

আপনি চাইলে পুরো কোর্স ফি একবারে দিতে পারবেন কিংবা আপনি কোর্স ফি ৪টি কিস্তিতে পরিশোধ করতে পারবেন ২৫-৩০ দিন অন্তর অন্তর।

ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট সম্পূর্ন আলাদা কোর্স। ওয়েব ডেভেলোপমেন্ট জানতে হলে আপনাকে প্রথমে ওয়েব ডিজাইন জানতে হবে। এছাড়াও আপনি আমাদের ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট ফ্রি সেমিনারে আসলে আপনার প্রাথমিক ধারনা পেয়ে যাবেন।

আমাদের অনলাইন এবং অফলাইনের মান যেহেতু একই তাই অফলাইনে শিক্ষার্থীরা সফল হতে পারলে অনলাইনে কেন নয়! আমদের গাইডলাইন যথাযথভাবে অনুসরণ করে এবং সঠিক নিয়মে প্র্যাকটিস করলে অবশ্যই সফল হতে পারবেন।

আয় করার ব্যাপারটি নির্ভর করে আপনার নিজের কোন একটি বিষয় ভিত্তিক দক্ষতা ও যোগ্যতার উপর। কোর্স শেষে আমাদের নিজস্ব জব প্লেসমেন্ট সেল এর মাধ্যমে আমরা বিভিন্ন কোম্পানিতে আমাদের শিক্ষার্থীদের রেফার করে থাকি। আপনি যদি নিয়মিত ক্লাস করেন, সব প্রোজেক্ট ও পরীক্ষা দেয়ার মাধ্যমে কোর্সটি ভালভাবে সম্পন্ন করেন সেক্ষেত্রে কোর্স শেষে আপনার চাকরীর পাওয়ার একটি বড় ধরনের সুযোগ রয়েছে।

অনলাইনে upwork, fiverr, freelancer সহ প্রত্যেক মার্কেটপ্লেসেই ফ্রিল্যান্সিং করে আয় করার সুযোগ রয়েছে। কিন্তু এর জন্য প্রয়োজন কিছু নির্দিষ্ট বিষয় ভিত্তিক পারদর্শিতা ও সঠিক গাইডলাইন। আপনার কি কোন নির্দিষ্ট বিষয়ের উপর পারদর্শিতা আছে?

আমাদের কোর্স ফি বেশি কিন্তু তার পিছনে যথার্থ কারন ও যুক্তি রয়েছে। শুধুমাত্র কোর্স শেষ করে দেয়ার মধ্যেই আমরা সীমাবদ্ধ নই। আমাদের শুধু ক্লাসে কাজ শিখানো হয়না ক্লাসের পর কোন সমস্যা হলে ক্লাসের বাইরেও আমরা সাপোর্ট দিয়ে থাকি। সেজন্য আমরা আমাদের শিক্ষার্থীদের জন্য ২৪/৭ অনলাইন সাপোর্ট চালু করেছি। এই ২৪/৭ সাপোর্ট কোর্স চলাকালীন এবং কোর্স শেষেও দিয়ে থাকি। এছাড়া কোর্স শেষে ইন্টার্নশিপ সুবিধা, মার্কেটপ্লেসে কাজের সাপোর্ট দিয়ে থাকি। আমাদের নিজস্ব জব প্লেসমেন্ট সেল এর মাধ্যমে আমরা বিভিন্ন কোম্পানিতে রেফার করে থাকি। কোর্স ফি নেয়া হয় একবার তবে সেবা প্রদান করা হয় সবসময়। আমাদের এখানে অভিজ্ঞ ট্রেইনার দ্বারা খুব যত্ন সহকারে শিক্ষার্থীদের কোর্স করানো হয়।

আমাদের কোর্সগুলোতে ভর্তির ক্ষেত্রে তেমন কোন বিষয় ভিত্তিক যোগ্যতার প্রয়োজন নেই। আপনার যদি একটি কম্পিউটার পরিচালনার বেসিক ধারণা থাকে তবে আপনি আমাদের আইটি বিষয়ক যেকোনো কোর্স করতে পারবেন। এছাড়াও আমাদের ট্রেইনাররা একদম বেসিক থেকে সকল কোর্স শুরু করে থাকেন যেন আপনার কোন বিষয় বুঝতে সমস্যা না হয়।

সপ্তাহে ৭ দিন সকাল ৯টা - সন্ধ্যা ৭টা আমাদের প্রতিষ্ঠান খোলা থাকে। আপনি আপনার সুবিধামত যে কোন সময়ে চলে আসতে পারেন। প্রয়োজনে কল করতে পারেন ০১৬২৪৮৮৮৪৪৪ নাম্বারে।

আমাদের কোর্স গুলো সব মার্কেটপ্লেস এক্সপার্ট ট্রেইনার দ্বারা পরিচালিত হয়ে থাকে। আপনি যদি আমাদের পেইজে নিয়মিত চোখ রাখেন তাহলে দেখতে পাবেন আমাদের শিক্ষার্থীদের সফলতা এবং তাদের সফলতার পেছনে আমাদের ট্রেইনারদের অবদান । এছাড়াও যদি আপনি তাদের দক্ষতা সম্পর্কে আরও জানতে চান তাহলে আমাদের অফিসিয়াল ওয়েবসাইটে অথবা এই লিঙ্ক থেকে দেখে নিতে পারেন https://creativeitinstitute.com/faculties। এখানে আপনি দেখতে পারবেন আমাদের ট্রেইনারদের specialized areas এবং work experience. আপনি আমাদের ফ্রি সেমিনার গুলোতে অংশগ্রহণ করতে পারেন যেখানে আপনি তাদের সাথে সরাসরি কথা বলতে পারবেন।

ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের বিশেষ সেবা ২৪/৭ সাপোর্ট। ক্লাস শেষে বাসায় প্র্যাকটিস করতে গিয়ে আপনি যদি কোন সমস্যায় পড়েন সেক্ষেত্রে কিছু নিয়ম মেনে আপনি এই সেবা নিতে পারেন। সপ্তাহে ৭দিন ২৪ ঘন্টা আইটি এক্সপার্ট আছেন আপনার জন্য।

জ্বি আছে। শর্তসাপেক্ষে কোর্স শেষে ইন্টার্নশিপের বিশেষ সুবিধা রয়েছে।

ক্রিয়েটিভ আইটি কর্তৃক আয়োজিত সেমিনার ও ওয়ার্কশপগুলো সম্পূর্ণ ফ্রি ও সকলের জন্য উন্মুক্ত।

জি পারবেন। আমাদের এমন অনেক শিক্ষার্থী সফল হয়েছেন যারা সম্পূর্ন ভিন্ন ব্যাকগ্রাউন্ডের। তাই আর্ট জানতে হবে এমন কোন বাধ্যবাধকতা নেই। তবে যদি জেনে থাকেন তাহলে সেটা আপনার জন্য বিশেষ দক্ষতা যা আপনার পোর্টফলিওকে ভারি করবে তবে জানতেই হবে এমন কোন বিষয় নেই। তাছাড়া আমাদের কোর্সের মডিউলের মধ্যে ড্রয়িং ক্লাস রয়েছে।

অনলাইন ও অফলাইন ক্লাসের মানে কোন পার্থক্য নেই। কেননা আমাদের অনলাইন ও অফলাইনের কোর্স মডিউল এবং ট্রেইনার একই। ট্রেইনিং এর মানও একই। আপনি আগ্রহী থাকলে একটি অনলাইন সেমিনার করতে পারেন। আশা করছি এই দ্বিধাটি দূর হয়ে যাবে।

অফিসে এসে কোর্স করলে ফি বেশি হবে কারণ আমাদের অফিসে ইন্টেরিয়র, সরঞ্জামাদি, ল্যাব সবকিছু ব্যবহৃত হওয়ায় কোর্স ফি বেশি। কিন্তু অনলাইনে কোর্স করলে কম্পিউটার, ইন্টারনেট কানেকশন সকল খরচই শিক্ষার্থী বহন করে থাকে এবং আমাদের ক্লাস রুমও ব্যবহৃত হয় না। তাই দুটি জায়গায় কোর্স ফি এর তারতম্য রয়েছে। তবে ক্লাসের মানের কোন পার্থক্য নেই। কেননা অনলাইন ও অফলাইনের কোর্স মডিউল একই এবং একই প্রশিক্ষকগণ অনলাইনে ক্লাস নিয়ে থাকেন।